Home » আইসিটি » গুগলের কাছে ৯.৩ বিলিয়ন মার্কিন ডলার দাবী ওরাকলের

গুগলের কাছে ৯.৩ বিলিয়ন মার্কিন ডলার দাবী ওরাকলের

মার্চ ৩০, ২০১৬ ১২:২৫ অপরাহ্ণ Category: আইসিটি, সর্বশেষ সংবাদ ::#, সাধারণ A+ / A-

wnewsbd.com: ওরাকল বনাম গুগলের এই মামলা পুনরায় মে মাসের ৯ তারিখ থেকে শুরু হবে।

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে জাভা ব্যবহার করার জন্য গুগলের কাছে ৯.৩ বিলিয়ন মার্কিন ডলার দাবী করে বসেছে ওরাকল। সম্প্রতি আদালতের নথিপত্র থেকে এই তথ্য বেরিয়ে এসেছে।google

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে জাভা ব্যবহারে প্যাটেন্ট ও কপিরাইট লঙ্ঘনের দায়ে ২০১০ সালের আগস্ট মাসে গুগলের বিরুদ্ধে মামলা করে ওরাকল। ২০১০ সালে সান মাইক্রোসিস্টেমের জাভা প্রযুক্তিটি কিনে নেয় ওরাকল।

২০১২ সালে দুই প্রতিষ্ঠানই বিচারের মুখোমুখি দাঁড়ায়, তবে জাভা ব্যবহারে গুগল কতটুকু ন্যায্যতা দেখিয়েছে তা বিচার করতে ব্যর্থ হয় বিচারকরা। মার্কিন কপিরাইট আইন অনুযায়ী, ‘নায্য ব্যবহার’ বলতে সীমিত ব্যবস্থার মধ্যে কপিরাইট প্রযুক্তি নকল করা যায়।

ওরাকল বনাম গুগলের এই মামলা পুনরায় মে মাসের ৯ তারিখ থেকে শুরু হবে। সম্প্রতি ওরাকল কর্পোরেশনের আইনজীবী মার্কিন আদালতের শুনানিতে জানান, প্রতিষ্ঠানটির কপিরাইট লঙ্ঘনকারী অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমটি এ পর্যন্ত ২২ বিলিয়ন মার্কিন ডলার লভ্যাংশ ও ৩১ বিলিয়ন মার্কিন ডলার মূলধন আছে। তবে গুগল এ মামলার বিরুদ্ধে প্রতিবাদ এবং এটি বাতিলের জন্য আদালতকে অনুরোধ করেছিল।

গুগলের কাছে ৯.৩ বিলিয়ন মার্কিন ডলার দাবী ওরাকলের Reviewed by on . wnewsbd.com: ওরাকল বনাম গুগলের এই মামলা পুনরায় মে মাসের ৯ তারিখ থেকে শুরু হবে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে জাভা ব্যবহার করার জন্য গুগলের কাছে ৯.৩ বিলিয়ন মার্ wnewsbd.com: ওরাকল বনাম গুগলের এই মামলা পুনরায় মে মাসের ৯ তারিখ থেকে শুরু হবে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে জাভা ব্যবহার করার জন্য গুগলের কাছে ৯.৩ বিলিয়ন মার্ Rating: 0
scroll to top