Home » আন্তর্জাতিক » পালমিরায় ধ্বংসযজ্ঞের নমুনা

পালমিরায় ধ্বংসযজ্ঞের নমুনা

মার্চ ২৯, ২০১৬ ১২:০৪ অপরাহ্ণ Category: আন্তর্জাতিক, এশিয়া, ছবি, সংবাদ A+ / A-

wnewsbd.com: সিরিয়ার সরকারি বাহিনী তথাকথিত ইসলামিক স্টেটের হাত থেকে প্রাচীন ও ঐতিহাসিক শহর পালমায়রা পুনর্দখল করার পর শহরের ধ্বংসযজ্ঞের নতুন কিছু ছবি বেরিয়ে এসেছে।

আইএস জঙ্গিরা গত বছরের মে মাসে এই শহর দখলে নেওয়ার পর গত ১০ মাসে বহু পুরাকীর্তি ও প্রাচীন স্থাপত্য ধ্বংস করে ফেলে। এসব ছবিতে দেখা যাচ্ছে ইউনেস্কো ঘোষিত এই বিশ্ব হেরিটেজ এলাকায় আইএস কি ধরনের ধংসযজ্ঞ পরিচালনা করেছে। সিরিয়া প্রাচীন ঐতিহ্য সংরক্ষণ বিষয়ক সংস্থার প্রধান মামুন আব্দুলকরিম বলেছেন, তারা আরো খারাপ পরিস্থিতি আশঙ্কা করেছিলেন। তিনি জানান, তারা এখন শহরটির পরিস্থিতি ঘুরে দেখবেন। শহরটি পুনর্দখল করতে পারায় প্রেসিডেন্ট বাশার আল আসাদ তার সেনাবাহিনীর প্রশংসা করে বলেছেন, পালমায়রা উদ্ধার একটি গুরুত্বপূর্ণ ঘটনা। খবরে বলা হচ্ছে পুরো শহরটি এখন সরকারি বাহিনীর নিয়ন্ত্রণে।

পালমিরায় ধ্বংসযজ্ঞের নমুনা Reviewed by on . wnewsbd.com: সিরিয়ার সরকারি বাহিনী তথাকথিত ইসলামিক স্টেটের হাত থেকে প্রাচীন ও ঐতিহাসিক শহর পালমায়রা পুনর্দখল করার পর শহরের ধ্বংসযজ্ঞের নতুন কিছু ছবি বেরিয়ে এ wnewsbd.com: সিরিয়ার সরকারি বাহিনী তথাকথিত ইসলামিক স্টেটের হাত থেকে প্রাচীন ও ঐতিহাসিক শহর পালমায়রা পুনর্দখল করার পর শহরের ধ্বংসযজ্ঞের নতুন কিছু ছবি বেরিয়ে এ Rating: 0
scroll to top