Home » হলিউড » চলচ্চিত্র » রবিন হুড ঢাকায়

রবিন হুড ঢাকায়

নভেম্বর ২৩, ২০১৮ ২:৫৯ পূর্বাহ্ণ Category: চলচ্চিত্র, সর্বশেষ, সর্বশেষ সংবাদ ::#, হলিউড

wnewsbd.com:  বিনোদন ডেস্কঃ 

ইংরেজি সাহিত্যের জনপ্রিয় চরিত্র রবিন হুড। ধনীদের সম্পদ লুট করে তিনি গরীবদের মাঝে বিলিয়ে দেন। যে কারণে নটিংহাম শহরের শেরিফ তথা পুলিশ প্রধান পরিণত হন তার শত্রুতে। বিখ্যাত এই লোক সাহিত্য থেকে অনেকগুলো সিনেমা নির্মিত হয়েছে পশ্চিমে। যার শেষটির শিরোনাম ‘রবিন হুড’, মুক্তি পেয়েছে গতকাল বুধবার।

সারাবিশ্বে মুক্তি পাওয়ার দু’দিন পর ঢাকায় আসছে ‘রবিন হুড’। শুক্রবার যমুনা ফিউচার পার্কের ব্লক বাস্টার সিনেপ্লেক্সে ছবিটি দেখতে পাবেন ঢাকার দর্শক।

রবিন হুডের যে উপকথাটি সারাবিশ্বে পরিচিত সেটি বিভিন্ন সময়ে লিখেছেন সাতাশ জনেরও বেশি লেখক। বাংলায় এটি প্রথম অনুবাদ করে সেবা প্রকাশনী। বিশ্বের বিভিন্ন দেশে এই লোকগাঁথা থেকে নির্মিত হয়েছে সিরিয়াল ও চলচ্চিত্র। তবে শেষ সিনেমাাটি বানিয়েছেন ওটো বাথার্স্ট।

ছবিতে ব্রিটিশ অভিনেতা ট্যারন এগারটন ‘রবিন হুড’-এর চরিত্রে অভিনয় করেছেন। অন্যদিকে জ্যামি ফক্স আছেন ‘লিটল জন’-এর চরিত্রে, বেন মেন্ডেলসনকে দেখা যাবে শেরিফের ভূমিকায়, আর লেডি মারিয়ান চরিত্রে আছেন ইভ হিউসন।

ছবিটির শুটিং হয়েছে ক্রোয়েশিয়া, হাঙ্গেরি ও ফ্রান্সে। বিভিন্ন সময়ে বেশ কয়েকটি কিস্তিতে তৈরি হয়েছে রবিন হুড।

১৯০৮ সালে নির্মিত হয় প্রথম ‘রবিন হুড’ চলচ্চিত্র। নির্বাক সেই ছবিটি নির্মাণ করেন পার্কি স্ট। এরপর থেকে ২০১৮ সাল পর্যন্ত পর্যন্ত পঞ্চাশটিরও বেশি সিনেমা ও টেলিভিশন সিরিজ নির্মিত হয়েছে ব্রিটেনের শেরউড জঙ্গলে লুকিয়ে থাকা এই বীরের গল্প থেকে।

রবিন হুড ঢাকায় Reviewed by on . wnewsbd.com:  বিনোদন ডেস্কঃ  ইংরেজি সাহিত্যের জনপ্রিয় চরিত্র রবিন হুড। ধনীদের সম্পদ লুট করে তিনি গরীবদের মাঝে বিলিয়ে দেন। যে কারণে নটিংহাম শহরের শেরিফ তথা পুলিশ wnewsbd.com:  বিনোদন ডেস্কঃ  ইংরেজি সাহিত্যের জনপ্রিয় চরিত্র রবিন হুড। ধনীদের সম্পদ লুট করে তিনি গরীবদের মাঝে বিলিয়ে দেন। যে কারণে নটিংহাম শহরের শেরিফ তথা পুলিশ Rating: 0
scroll to top