Home » আন্তর্জাতিক » রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে আবারও প্রধানমন্ত্রী আহ্বান

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে আবারও প্রধানমন্ত্রী আহ্বান

International

নভেম্বর ২৩, ২০১৭ ২:২৭ অপরাহ্ণ Category: আন্তর্জাতিক, সর্বশেষ সংবাদ ::# A+ / A-


রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে আবারও প্রধানমন্ত্রী আহ্বান - জাতীয়
ফাইল ফটো

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নিতে আবারও মিয়ানমারের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, “প্রতিবেশী দেশ মিয়ানমার থেকে ছয় থেকে সাত লাখের মতো শরণার্থী আমাদের দেশে আশ্রয় নিয়েছে। মানবিক কারণেই আমরা তাদের আশ্রয় দিয়েছি। মিয়ানমারের প্রতি আমাদের আহ্বান, তারা যেন তাদের নাগরিকদের দ্রুত ফেরত নিয়ে যায়।”

রোহিঙ্গারা যাতে তাদের স্বদেশে ফিরে যেতে পারে সে জন্য সরকার মিয়ানমারের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা চালাচ্ছে বলেন জানান তিনি।

বৃহস্পতিবার সাভার সেনানিবাসে কম্বাইনড মিলিটারি পুলিশ সেন্টার অ্যান্ড স্কুল উদ্বোধন অনুষ্ঠানে দেয়া বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

আশ্রয় নেয়া রোহিঙ্গাদের সহায়তায় সশস্ত্র বাহিনী, বেসামরিক প্রশাসন, বিজিবি, র‌্যাব পুলিশ এবং সাধারণ জনগণের ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, “স্থানীয় জনগণ, জনপ্রতিনিধি ও সংসদ সদস্যরা সকলেই আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। এই সমস্যা সমাধানের জন্য আমরা বিভিন্ন ধরনের পদক্ষেপ নিয়েছি। জাতিসংঘে আমার যে ভাষণ, সেখানে আমি পাঁচ দফা দাবি উপস্থাপন করেছি।”

রোহিঙ্গা সংকট নিয়ে বাংলাদেশ আন্তর্জাতিক মনোযোগ আকর্ষণে সক্ষম হয়েছে এবং সমগ্র বিশ্ববাসী আমাদের পাশে দাঁড়িয়ে রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে বলেও জানান শেখ হাসিনা।

আওয়ামী লীগ সকারের ঘোষণা অনুযায়ী বাংলাদেশ ডিজিটাল হয়েছে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, “সমগ্র বাংলাদেশে আমরা ইন্টারনেট চালু করতে সক্ষম হয়েছি এবং সাধারণ মানুষ তার সুফল পাচ্ছে। আগামীতে এই দেশ যাতে আরও এগিয়ে যায় তার জন্য যা যা করণীয়, সেদিকে লক্ষ্য রেখে আমরা পদক্ষেপ নিচ্ছি।”

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে আবারও প্রধানমন্ত্রী আহ্বান Reviewed by on . ফাইল ফটো বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নিতে আবারও মিয়ানমারের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, “প্রতিবেশী দেশ মিয়ানমার ফাইল ফটো বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নিতে আবারও মিয়ানমারের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, “প্রতিবেশী দেশ মিয়ানমার Rating: 0
scroll to top