Home » বলিউড » চলচ্চিত্র » বালা সাহেব ঠাকরের ভূমিকায় নওয়াজউদ্দিন

বালা সাহেব ঠাকরের ভূমিকায় নওয়াজউদ্দিন

ডিসেম্বর ২৭, ২০১৮ ৪:২৪ অপরাহ্ণ Category: চলচ্চিত্র, নিউজ, বলিউড, সর্বশেষ, সর্বশেষ সংবাদ ::#

wnewsbd.com: অভিজিৎ পানসে পরিচালিত এই ছবি মুক্তি পাবে ২০১৯ সালের ২৫ জানুয়ারি। ভারতের ইতিহাসে সবচেয়ে বিতর্কিত মানুষটির নাম বালা সাহেব ঠাকরে। উগ্র হিন্দুত্ববাদী দল শিবসেনার প্রতিষ্ঠাতা এই নেতার নির্দেশেই অসংখ্য মানুষ দেশটিতে খুন হয়েছে। হিন্দু-মুসলিম দাঙ্গায় ভেঙ্গে পড়েছে সামাজিক সম্প্রীতি। এবার তাকে নিয়েই বলিউডে একটি সিনেমা নির্মিত হয়েছে। যেখানে ঠাকরের ভূমিকায় অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী।

বালা সাহেব ঠাকরেকে নিয়ে বানানো সিনেমাটির নাম রাখা হয়েছে ‘ঠাকরে’। বুধবার (২৬ ডিসেম্বর) অন্তর্জালে প্রকাশ পেয়েছে ছবিটির ট্রেইলার। বাবরী মসজিদ ধ্বংস, ৯২ সালের দাঙ্গাসহ উগ্র রাজনৈতিক দল শিবসেনা প্রতিষ্ঠার মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো বেশ ভালো ভাবেই উঠে এসেছে ছবিটির ট্রেইলারে। তবে ট্রেইলার দেখে এটা নিশ্চিত হওয়া গেছে যে ছবিতে ঠাকরেকে বেশ ভালো কিংবা দেশপ্রেমিক হিসেবেই তুলে ধরা হবে।

ট্রেলারের একটি দৃশ্যে আদালত কক্ষ দেখানো হয়েছে। যেখানে ঠাকরেকে এক আইনজীবী প্রশ্ন করেন, ‘আপনার কথা শুনে আপনার লোকজন বাবরি মসজিদ ভেঙে দিয়েছিল।’ উত্তরে ঠাকরে বলেন, ‘ওখানে রাম মন্দির ছিল!’ আইনজীবী আবার প্রশ্ন করেন, ‌‘আপনি কী করে জানলেন ওখানে রাম জন্মেছিলেন?’ এবার জবাবে ঠাকরে বলেন, ‘তো কী উনি পাকিস্তানে জন্মেছিলেন?’

রামমন্দির ইস্যুতে তার অবস্থান নিয়েই ‘ঠাকরে’ ছবির গল্প। এছাড়াও মহারাষ্ট্র প্রদেশ ও মারাঠা অধিকার নিয়ে গুরুত্বপূর্ণ কিন্তু স্পর্শকাতর কিছু বিষয়ও ছবিটিতে দেখানো হবে। ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সঙ্গে তার সাক্ষাতের দৃশ্যটিও রাখা হয়েছে ট্রেইলারে।

 

বালা সাহেব ঠাকরের ভূমিকায় নওয়াজউদ্দিন Reviewed by on . wnewsbd.com: অভিজিৎ পানসে পরিচালিত এই ছবি মুক্তি পাবে ২০১৯ সালের ২৫ জানুয়ারি। ভারতের ইতিহাসে সবচেয়ে বিতর্কিত মানুষটির নাম বালা সাহেব ঠাকরে। উগ্র হিন্দুত্ববাদী wnewsbd.com: অভিজিৎ পানসে পরিচালিত এই ছবি মুক্তি পাবে ২০১৯ সালের ২৫ জানুয়ারি। ভারতের ইতিহাসে সবচেয়ে বিতর্কিত মানুষটির নাম বালা সাহেব ঠাকরে। উগ্র হিন্দুত্ববাদী Rating: 0
scroll to top