Home » হলিউড » নিউজ » লিওনার্দো ডি ক্যাপ্রিওর দান

লিওনার্দো ডি ক্যাপ্রিওর দান

ডিসেম্বর ২৭, ২০১৮ ৪:২১ অপরাহ্ণ Category: নিউজ, সর্বশেষ, সর্বশেষ সংবাদ ::#, হলিউড

wnewsbd.com: 

লিওনার্দো ডি ক্যাপ্রিও অভিনয়ের জন্য যতোটা প্রশংসিত ঠিক তেমনি তিনি প্রশংসিত হোন দাতব্য কাজের জন্য। বিশেষ করে, পিছিয়ে পড়া জনগোষ্ঠি ও পরিবেশ রক্ষায় হাত খুলে খরচা করেন ‘টাইটানিক’ খ্যাত এই মহাতারকা। শুধু তাই নয়, পরিবেশ রক্ষায় ভুল সিদ্ধান্ত নেওয়ার অভিযোগে জাতিসংঘ থেকে শুরু করে আমেরিকার মতো দেশগুলোর বেশ সমালোচনাও করেন প্রকাশ্যে।

আগে থেকেই পরিবেশ রক্ষার জন্য পৃথিবীর নানা প্রান্ত ঘুরছেন ডি ক্যাপ্রিও। পরিবেশ বিপর্যয়ের হাত থেকে আমাদের প্রিয় এই গ্রহটিকে রক্ষা করার বার্তা প্রচার করছেন নিজ দায়িত্বে। প্রাণ ও প্রকৃতি রক্ষায় খরচাও করছেন বেশ। এই ক’দিন আগেই লিওনার্দো ডি ক্যাপ্রিও ফাউন্ডেশনকে মাধ্যম করে ১০০ মিলিয়ন ডলার অনুদান দিয়েছেন হলিউডের জনপ্রিয় এই তারকা।

পশ্চিমা গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে ক্যাপ্রিও বলেন, ‘প্রথমে ১১ মিলিয়ন ডলার অনুদান দেয়া হচ্ছে। এই টাকায় ছয়টি প্রকল্প হবে। এরপর আরও বেশকিছু প্রকল্পের জন্য সব মিলিয়ে ১০০ মিলিয়ন ডলার সহায়তা দেয়া হবে। যা আমার জন্য অনেক সম্মানের ও আনন্দের হবে।’

‘লিওনার্দো ডি ক্যাপ্রিও ফাউন্ডেশন’ নামের সংগঠনটি ১৯৯৮ সালে প্রতিষ্ঠা হয়। এর আগের বছরই মুক্তি পায় টাইটানিক ছবিটি। সম্প্রতি সিনেমার মতো প্রতিষ্ঠানটিও ২০ বছর পূর্তি করলো। সারা দুনিয়াতেই দাতব্য কাজ চালিয়ে যাচ্ছে এ প্রতিষ্ঠান। ক্যাপ্রিও যা আয় করেন তার বেশির ভাগ অংশই এখানে দান করেন। যার মূল লক্ষ্য, পৃথিবীকে আরেকটু শান্তিময় ও বসবাস উপযোগী করে গড়ে তোলা।

লিওনার্দো ডি ক্যাপ্রিওর দান Reviewed by on . wnewsbd.com:  লিওনার্দো ডি ক্যাপ্রিও অভিনয়ের জন্য যতোটা প্রশংসিত ঠিক তেমনি তিনি প্রশংসিত হোন দাতব্য কাজের জন্য। বিশেষ করে, পিছিয়ে পড়া জনগোষ্ঠি ও পরিবেশ রক্ষা wnewsbd.com:  লিওনার্দো ডি ক্যাপ্রিও অভিনয়ের জন্য যতোটা প্রশংসিত ঠিক তেমনি তিনি প্রশংসিত হোন দাতব্য কাজের জন্য। বিশেষ করে, পিছিয়ে পড়া জনগোষ্ঠি ও পরিবেশ রক্ষা Rating: 0
scroll to top